দ্রুততম মানব ইসমাইল, মানবী শিরিন

দেশের দ্রুততম মানব হিসেবে ইসমাইল হোসেন ও দ্রুততম মানবী হিসেবে শিরিন আক্তার নিজেদের আসন ধরে রেখেছেন।
আজ শুরু হওয়া তিন দিন ব্যাপি বঙ্গবন্ধু ৪৪তম জাতীয় এ্যাথলেটিকস প্রতিযোগিতায় ১০০মিঃ স্প্রিন্টে ১০.৫৫ সেকেন্ড সময় নিয়ে আবারো দ্রুততম মানব হয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর এম ইসমাইল হোসেন। নৌবাহিনীর শিরিন আক্তার হয়েছেন দেশের দ্রুততম মানবী। ১০০ মিটার স্প্রিন্টে তিনি সময় নিয়েছেন ১১.৮০ সেকেন্ড ।
শিরিন আক্তার জাতীয় ও সামার এ্যাথলেটিকস মিলে টানা ১১ বার দ্রুততম মানবীর খেতাব ধরে রেখেছেন।
প্রতিযোগিতার প্রথম দিনে হাইজাম্প (মহিলা) নতুন জাতীয় রেকর্ড হয়েছে। সেনাবাহিনীর মোছা: ঋতু আক্তার এ ইভেন্টে ১.৭০ মিটার অতিক্রম করে নতুন জাতীয় রেকর্ড গড়ছেন। এ ইভেন্টে ১.৬৮ মিটার অতিক্রম করে ২০১৯ সালে রেকর্ড করা বাংলাদেশ জেলের পক্ষে উম্মে হাফসা রুমকী এবারও একই উচ্চতা অতিক্রম করেছেন বাংলাদেশ নৌবাহিনীর হয়ে।
আগামীকাল দুপুরে প্রধান অতিথি হিসাবে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এম.পি। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (ক্রীড়া)মোঃ আব্দুল করিম, এনডিসি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ও বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি এ এসএম আলী কবীর।
এবারের আসরে ৩৪টি জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা, ৪টি ইউনির্ভাসিটি, ১টি শিক্ষাবোর্ড, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমানবাহিনী, বাংলাদেশ জেল ও বাংলাদেশ আনসার ভিডিপিসহ মোট ৪৫টি সংস্থার ৪৩৮জন এ্যাথলেট এবং ৬৫জন ম্যানেজার ও কোচ অংশ গ্রহণ করছেন। তিন দিন ব্যাপি প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা দুই গ্রুপের ৩৬টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। এর মধ্যে পুরুষ ইভেন্ট ২২টি এবং মহিলা ইভেন্ট ১৪ টি।