আর্সেনাল ছাড়ছেন ওজিল

লন্ডন, ১৭ জানুয়ারি ২০২১ : শেষ পর্যন্ত দীর্ঘ ৭ বছর আর্সেনালে অবস্থানের অবসান ঘটতে যাচ্ছে জার্মান স্ট্রাইকার মেস্যুত ওজিলের। চুক্তি থেকে তার অব্যাহতির বিষয়ে গানাররা তার সঙ্গে একটি সমঝোতায় পৌঁছেছে বলে শনিবার স্থানীয় গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে।
গত মার্চ থেকে আর্সেনালের হয়ে মাঠে নামছেন না জার্মান তারকা ৩২ বছর বয়সি ওজিল। তার সঙ্গে গানারদের করা চুক্তির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে এই মৌসুমেই। চুক্তি অনুযায়ী এই ফুটবলার পারিশ্রমিক হিসেবে প্রতি সপ্তাহে পাচ্ছেন ৩ লাখ ৫০ হাজার পাউন্ড।
জানুয়ারির দলবদলের সময়েই ওজিল তার্কিশ জায়ান্ট ফেনারবাচে পাড়ি জমাবেন বলে ধারনা করা হচ্ছে। বিনা ট্রান্সফার ফিতেই তাকে চুক্তিতে নিতে পারবে তারা। আর্সেনালের কোচ হিসেবে মাইকেল আর্তেতার গত ১০ ম্যাচের কোনটিতেই একাদশভুক্ত হননি ওজিল। সর্বশেষ করোনা মহামারির জন্য ফুটবল বন্ধ হওয়ার আগে গানারদের হয়ে মাঠে নেমেছিলেন তিনি। ওয়েস্টহ্যামের বিপক্ষে ওই ম্যাচে ১-০ গোলে জয়লাভ করেছিল আর্সেনাল।
এমনকি আর্সেনালের প্রিমিয়ার লিগ ও ইউরোপা লিগের স্কোয়াডেও ঠাই হয়নি এই জার্মান তারকার। আর্তেতা ও আর্সেনালের টেকনিক্যাল পরিচালক এডু জোর দিয়ে বলেছেন যে এটি ফুটবলীয় কারণে ঘটেছে। তবে এর অন্য কারণগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ওজিলকে ক্লাব থেকে বিদায় করা।