বোলনিয়াকে ৬ গোলে হারিয়ে তালিকার শীর্ষে ইন্টার মিলান

সপ্তাহের মধ্যভাগে চ্যাম্পিয়ন্স লিগের হতাশা কাটিয়ে উঠেছে ইন্টার মিলান। ঘুরে দাঁড়ানোা ক্লাবটি গতকাল সিরি এ লিগের ম্যাচে বোলনিয়াকে ৬-১ গোলে পরাজিত করেছে।
বুধবার অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের কাছে এক গোলে পরাজিত হয়েছিল সিমোনে ইনজাগির শিষ্যরা। তবে সানসিরোতে লিগ ম্যাচে এবার আর কোন ভুল করেনি তারা। বড় জয়ে ইন্টারের হয়ে এডিন জেকোর জোড়া গোলের পাশাপশি লক্ষ্য ভেদ করেছেন লটারো মার্টিনেজ, মিলান স্ক্রিনিয়ার, নিকোলো বারেলা ও ম্যাতিয়াস ভেসিনো। এই জয়ে রোমা, এসি মিলান, নাপোলি ও ফিরেন্টিনার চেয়ে এক পয়েন্টে এগিয়ে তালিকার শীর্ষে উঠে গেছে বর্তমান চ্যাম্পিয়নরা।
বোলনিয়ার হয়ে ম্যাচের শেষ দিকে একটি গোল পরিশোধ করেছেন আর্থার থেতে। প্রথম এই পরাজয়ের পর পয়েন্ট তালিকার অস্টম অবস্থানে রয়েছে বোলনিয়া। খেলা শেষে ইনজাগি বলেন,‘ মাদ্রিদের বিপক্ষে ম্যাচটির পর এই ম্যাচ নিয়ে আমি খুবই শংকায় ছিলাম। ভয় থাকলেও এটি ঠিক যে, আমরা আরো বড় জয়ের দাবীদার ছিলাম। অবশ্য নিজেদের সর্বাত্মক প্রচেস্টার লক্ষ্য নিয়েই ছেলেরা এই ম্যাচে খেলতে নেমেছিল।’
প্রথম ম্যাচেই নিজের দক্ষতার প্রমান দিয়েছেন ডেনজেল ডামফ্রাইজ। প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) পাড়ি জমানো আচরাফ হাকিমির পরিবর্তিত হিসেবে গত মাসে পিএসভি আইন্দোভেন থেকে ইন্টারে যোগ দিয়েছেন ডেনজেল। ওই ঘটনায় মারমুখি হয়ে উঠা ইন্টার সমর্থকরা মিলানের চমৎকার ওই বিকেলটি দেখে দারুন উদ্বেলিত। ইউরো ২০২০ আসরে দুই গোল করে সবার দৃষ্টি আকৃষ্ট করা ডাচ তারকা ডামফ্রেইজ বলেন,‘ আমি খুবই আনন্দিত। মনে হয় আমাদের জন্য এটি একটি ভাল ম্যাচ ছিল। রিয়াল মাদ্রিদের কাছে হারের পর আমাদের ঘুরে দাঁড়ানোর প্রয়োজন ছিল। আর দল হিসেবে আমরা সেটি বেশ ভাল ভাবেই করেছি।
বেশ ভাল লাগছে। সতীর্থরাও আমাকে বেশ ভালভাবেই বরণ করে নিয়েছে, যার দ্বারা আমি দারুন উপকৃত হয়েছি। এখানে আসতে পেরে আমি খুশি।’
ম্যাচের ৬ষ্ঠ মিনিটেই ডামফ্রেইজের নিচু ক্রসের বল দিয়ে গোল করতে বেগ পেতে হয়নি আর্জেন্টাইন ফরোয়ার্ড মার্টিনেজের। ৩০ মিনিটে ফেডেরিকো ডিমারকোর কর্নারের বল থেকে দর্শনীয় হেডে গোল করে স্বাগতিকদের দ্বিগুন ব্যবধানে এগিয়ে দেন স্ক্রিনিয়ার। চার মিনিট পর ডামফ্রেইজের আরেকটি ক্রস থেকে গোল করে ওই লিডকে ৩-০ ব্যবধানে নিয়ে যান বারেলা।
একাডেমি থেকে উঠে আসা ডিমার্কোর নিচু ক্রসের বল দিয়ে লক্ষ্য ভেদের মাধ্যমে ৫৪ মিনিটে ইন্টারকে ৪-০ গোলে এগিয়ে দেন ভেসিনো। এরপর ৬৩ ও ৬৮ মিনিটে আরো দুটি গোল করেন জেকো। ফলে ৬-০ গোলের বড় ব্যবধান রচনা করে ইন্টার মিলান। ম্যাচের ৮৬ মিনিটে বোলনিয়ার হয়ে একমাত্র গোলটি পরিশোধ করেন থেতে।
এদিকে এ দিন অনুষ্ঠিত লিগের আরেক ম্যাচে দুভান স্বাগতিক সালেরনিতানার বিপক্ষে জাপাটার একমাত্র গোলে কস্টার্জিত জয় পেয়েছে আটালান্টা। ম্যাচের ৭৫তম মিনিটে জয়সুচক গোলটি করেন ওই কলম্বিয়ান তারকা। এই জয়ে তালিকার সপ্তম অবস্থান নিশ্চিত করেছে আটালান্টা। টেবিল টপার ইন্টার মিলানের চেয়ে ৩ পয়েন্টে পিছিয়ে রয়েছে তারা।