রাজধানীর চকবাজার ও কামরাঙ্গীরচর এলাকায় নকল কসমেটিক্স ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ১৫ লক্ষাধিক টাকা জরিমানা।

গত ২৫/০৯/২০২১ খ্রিঃ তারিখ ১২:০০ ঘটিকা হতে ২২:৪৫ ঘটিকা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে আভিযানিক দল রাজধানীর চকবাজার ও কামরাঙ্গীরচর এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত চকবাজার ও কামরাঙ্গীরচর এলাকায় অনুমোদনহীন নকল কসমেটিক্স, ভেজাল ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন মজুদ ও বিক্রি করার অপরাধে আকিব এন্ড ব্রাদার্সকে ৬,০০,০০০/- (ছয় লক্ষ) টাকা, হাজী আব্দুল মজিদ ষ্টোরকে ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা, অপরনা ট্রেডিং এজেন্সিকে ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, পারভেজ ফুড প্রোডাক্টকে ২৫,০০০/- (পঁচিশ হাজার) টাকা, হিমেল ফুড প্রোডাক্টকে ২০,০০০/- (বিশ হাজার) ও তালহা ফুড প্রোডাক্টকে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা করে সর্বমোট ১৫,৪৫,০০০/- (পরের লক্ষ পয়তাল্লিশ হাজর ) টাকা জরিমানা প্রদান করে। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকার ভেজাল কসমেটিক্স জব্দ করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা নকল কসমেটিক্স ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন মজুদ ও বিক্রি করে আসছিল বলে জানা যায়।